‘এমন অবস্থায় জীবনের মতো সবকিছু অনিশ্চিত’

‘এমন অবস্থায় জীবনের মতো সবকিছু অনিশ্চিত’ঘনিয়ে আসছে ঈদের সময়। প্রতিবছর এই সময় আসা মানেই বিনোদন পাড়া রমরমা। কয়টি সিনেমা মুক্তি পাবে, নাটকের সংখ্যা কত এবার বা নতুন কোনো গানের মিউজিক ভিডিও প্রকাশ পাবে এমন সংবাদে সয়লাপ থাকে বিনোদন পাড়া। তবে এবারের প্রসঙ্গ এলেই সাদামাটা সবকিছু। চ্যানেলগুলো নতুন পুরনো মিলিয়ে তাদের অনুষ্ঠানমালা সাজালেও সিনেমা হলগুলো পুরো ফাঁকা। এমন চিত্র প্রায় সবার কাছেই নতুন।
চিত্রনায়ক ইমনের একটি সিনেমা মুক্তির কথা ছিল এই সময়ে। পরিচালক অঞ্জন আইচ চিত্রনায়ক ইমন ও অভিনেত্রী জাকিয়া বারী মমকে নিয়ে নির্মাণ করেছেন ‘আগামীকাল’ নামের একটি চলচ্চিত্র। করোনার প্রভাব শুরু হওয়ার আগে শেষ হয়েছে ছবির শুটিং। গতকাল প্রকাশ হয়েছে এ সিনেমার ফার্স্টলুক। তবে মুক্তির বিষয়টি করোনা পরিস্থিতির মতোই অনিশ্চিত।
ইমন বলেন, ‘করোনার প্রভাব শুরু হওয়ার আগেই আমরা ছবির শুটিং-ডাবিং শেষ করেছি। তবে মুক্তির বিষয়টি নিয়ে এখনই কিছু বলা যাচ্ছে না। এমন অবস্থায় জীবনের মতো সবকিছু অনিশ্চিত। তাই সিনেমা মুক্তির বিষয়টি তো এখনই বলা যাচ্ছে না। আবার কবে সবকিছু ঠিক হবে সেটি কেউই জানি না। ভিন্ন এক অভিজ্ঞতা হচ্ছে। ঈদে হল ফাঁকা চিত্র কখনও দেখিনি।’