টাঙ্গাইলে পোষ্ট মাষ্টারকে গুলি করে ৫০ লাখ টাকা ছিনতাই

টাঙ্গাইলের কালিহাতীর বল্লা পোষ্ট অফিসের পোষ্ট মাষ্টার মজিবর রহমান (৫০)কে গুলি করে ৫০ লাখ টাকা নিয়ে গেছে দূবৃর্ত্তরা। রবিবার দুপুরে কালিহাতী-বল্লা সড়কের বল্লা তাঁত বোর্ডে সংলগ্ন স্থানে এঘটনা ঘটে। গুলিবিদ্ধ মজিবর রহমানকে প্রথমে কালিহাতী স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে অবস্থার অবনতি হলে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় এলাকায় বর্তমানে আতংক বিরাজ করছে।
পুলিশ ও স্থানীয়রা জানান, রোববার দুপুর দেড়টার দিকে পোষ্ট মাষ্টার মজিবর রহমান কালিহাতী পোষ্ট অফিস থেকে গ্রাহকদের সঞ্চয়পত্র ও এফডিআরের ৫০ লাখ টাকা উত্তোলন করেন। ওই টাকাসহ রানার রফিকুল ইসলামকে সাথে নিয়ে মোটর সাইকেল যোগে বল্লা সাবপোষ্ট অফিসের যাওয়ার সময় ঘটনাস্থলে পৌঁছালে পিছন থেকে একটি মোটর সাইকেলে ৩ জন দুর্বৃত্ত তাদের গতিরোধ করে। এসময় মজিবর রহমানের ডান পায়ে পরপর ২ টি গুলি করে টাকার ব্যাগ ছিনিয়ে নিয়ে যায়। তাদের চিৎকার শুনে স্থানীয়রা এসে মজিবর রহমানকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়।
খবর পেয়ে বল্লা ইউপি চেয়ারম্যান হাজী চান মাহমুদ পাকির, বল্লা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাশিদুল হাসান লাভলুসহ অনেকে ঘটনাস্থলে যান।
কালিহাতী সদর উপজেলা পোষ্ট মাস্টার আব্দুল মোমিন বলেন, রোববার দুপুর দেড়টার দিকে বল্লা পোষ্টমাষ্টার মজিবর রহমান কালিহাতী পোষ্ট অফিস থেকে গ্রাহকদের সঞ্চয়পত্র ও এফডিআরের ৫০ লাখ টাকা উত্তোলন করেন। ওই টাকা রানার রফিকুল ইসলামকে সাথে নিয়ে মোটর সাইকেল যোগে বল্লা সাবপোষ্ট অফিসের যাওয়ার সময় ঘটেছে। আমরা অফিসিয়ালি আইনগত ব্যবস্থায় যাচ্ছি।
টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. শফিকুল ইসলাম সজীব বলেন, পোষ্ট মাস্টারের অবস্থা গুরুতর। তাকে প্রাথমিক চিকিৎসা শেষে দ্রæত ঢাকায় প্রেরণ করা হবে।
কালিহাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) হাসান আল মামুন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে গুলির খোসা উদ্ধার করা হয়েছে। সকল রোড ট্র্যাকিং করা হয়েছে। টাকা উদ্ধার ও ছিনতাইকারী ধরার চেষ্টা চলছে।