বিদেশে বসে দেশে কিশোরীকে ব্ল্যাকমেইল, ফিরিয়ে আনা হচ্ছে প্রবাসীকে

ফেইক আইডি ব্যবহার করে রাজধানীর মিরপুরে স্কুল পড়ুয়া ছাত্রীর সঙ্গে সম্পর্ক গড়ে ব্যাক্তিগত ছবি নিয়ে ব্ল্যাকমেইল করে ওমান প্রবাসী এক বাংলাদেশি। সম্পর্কের এক পর্যায়ে কয়েকধাপে টাকা হাতিয়ে নেয় সে। সেই প্রবাসী অপরাধীকে শনাক্ত করেছে ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ।

শুক্রবার  (৮ মে) দুপুরে ডিএমপি'র সাইবার ক্রাইম ইউনিটের সহকারী কমিশনার (এসি) ধ্রুব জ্যোতির্ময় গোপ ব্রেকিংনিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সাইবার অপরাধে এক ওমান প্রবাসীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। ওমানে বসে বিভিন্ন ফেইক ফেসবুক আইডির মাধ্যমে নানা অপকর্মে জড়িত থাকার অভিযোগে তার বিরুদ্ধে আইনি প্রক্রিয়া শুরু হয়েছে।

তিনি আরও জানান, সম্প্রতি এক ওমান প্রবাসী একটি ফেইক আইডি ব্যবহার করে ঢাকা মিরপুরের একটি স্কুল পড়ুয়া ছাত্রীর সাথে সম্পর্ক গড়ে কিছু ব্যক্তিগত ছবি হাতিয়ে নেয়। অতঃপর উক্ত আইডি থেকে ছাত্রীটিকে অনবরত ব্ল্যাকমেইল করে ধাপে ধাপে টাকা হাতিয়ে নেয় অভিযুক্ত ওমান প্রবাসী।

ভুক্তভোগী ডিএমপি'র সাইবার ক্রাইম ইউনিটে অভিযোগ দিলে এসি ধ্রুব জ্যোতির্ময় গোপ কুমিল্লা জেলা পুলিশের সহায়তায় তদন্ত করে তার পরিচয় শনাক্ত করেন। এরপর ওমান প্রবাসী বাংলাদেশিদের সাহায্যে ইতিমধ্যেই অপরাধীর পাসপোর্ট কপি এবং ব্যবহৃত ভুয়া ফেসবুক আইডিটি উদ্ধার করা হয়। ওই আইডি থেকে তার আরও নানা অপকর্মের প্রমাণ পেয়েছে সাইবার ক্রাইম ইউনিটের কাছে।

এসি ধ্রুব জানান, খুব শিগগিরই অপরাধীকে দেশে ফেরত আনা হবে।