সর্বোচ্চের রেকর্ড ভেঙে আক্রান্ত ছাড়াল ২০ হাজার

দেশে আজও রেকর্ড সংখ্যক মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আরও ৮ হাজার ৫৮২ নমুনা পরীক্ষা করে ১ হাজার ২০২ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন, যা একদিনের আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড। ফলে দেশে করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা ২০ হাজার ছাড়িয়ে গেল। দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২০ হাজার ৬৫ জন।

এছাড়াও গত ২৪ ঘণ্টায় মৃত্যুর মিছিলে যোগ হয়েছে আরও ১৫ প্রাণ। ফলে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২৯৮ জনে।

করোনার সর্বশেষ পরিস্থিতি নিয়ে শুক্রবার (১৫ মে) দুপুরে  সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) নিয়মিত বুলেটিনে এতথ্য জানানো হয়।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে বুলেটিনে সংযুক্ত হয়ে এ স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালক (অতিরিক্ত মহাপরিচালক প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান,  আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৭৯ জন। ফলে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৩ হাজার ৮৮২ জন।

তিনি জানান, মারা যাওয়া ১৫ জনের মধ্যে পুরুষ সাত জন, নারী আট জন। এদের মধ্যে বয়সের হিসাবে ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুই জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিন জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আট জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন।

২৪ ঘণ্টায় দেশের ৪১টি (ঢাকায় ২০টি, ঢাকার বাইরে ২১টি) ল্যাব থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে ৯,৫৩৯টি, পরীক্ষা করা হয়েছে রেকর্ড ৮,৫৮২টি। এ পর্যন্ত দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ৬০ হাজার ৫১২টি।

নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছে ২৫৯ জন; ছাড় পেয়েছে ৮১ জন। বর্তমানে আছেন ২ হাজার ৭৪৮ জন এবং এ পর্যন্ত ছাড় পেয়েছেন ১ হাজার ৪৭৯ জন। একদিনে কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে ২ হাজার ৭৯৭ জনকে; ছাড় পেয়েছেন ২ হাজার ৬ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৪৬ হাজার ৮০৫ জন।