বোরকা পরা তরুণীর বস্তাবন্দি মরদেহ উদ্ধার

রংপুর সদর উপজেলার মমিনপুরে তিস্তা সেচ ক্যানেল থেকে সুমি আকতার নামে এক তরুণীর বস্তাবন্দি মরদেহ উদ্ধার করেছে পুলিশ। রবিবার (১৬ ফেব্রুয়ারি) সকালে মরদেহটি উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, সকালে বস্তাবন্দি অবস্থায় কিছু একটা পড়ে থাকতে দেখে বিষয়টি ইউপি চেয়ারম্যান সুলতানা আক্তার কল্পনাকে জানানো হলে তিনি পুলিশে খবর দেন। পরে পুলিশ এসে মরদেহটি উদ্ধার করে নিয়ে যায়। লাশের সঙ্গে পাওয়া কাগজপত্রের সূত্র ধরে তার পরিচয় জানার চেষ্টা করছে পুলিশ।

পুলিশ জানায়, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, মেয়েটি শিক্ষার্থী। তার ভ্যানিটি ব্যাগের ভেতর থেকে একটি কাগজ পরখ করে জানা যায়, তার নাম সুমি আকতার (২১)। বাড়ি দিনাজপুরের ফুলবাড়ি এলাকায়। দুর্বৃত্তরা রাতের কোনো এক সময় তাকে হত্যা করে লাশ পানিতে ফেলে রেখে যায়। সকালে স্থানীয়রা দেখে থানায় খবর দেয়। মেয়েটির পরনে ছিল বোরকা ও টাইটস পায়জামা। পাশে ভ্যানিটি ব্যাগটি পড়েছিল। দুই পায়ে ছিল রূপার তৈরি নূপুর।

রংপুর সদর কোতয়ালী থানার ওসি (তদন্ত) জাকির হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, শ্বাসরোধ করে হত্যার মরদেহটি ফেলে রেখে গেছে। নিহতের পরিচয় শনাক্ত করাসহ ঘটনার নেপথ্যের কারণ উদঘাটনে কাজ করছে পুলিশ।