অতিরিক্ত আইজি হলেন ৪ পুলিশ কর্মকর্তা

পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক পদে পদোন্নতি পেয়েছেন আরও ৪ জন কর্মকর্তা। উপ-মহাপরিদর্শক (ডিআইজি) পদ থেকে তাদের অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতি দিয়েছে সরকার।

রবিবার (২ মে) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

রাষ্ট্রপতির আদেশে পুলিশ-১ অধিশাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাস সাক্ষরিত প্রজ্ঞাপনে ঢাকা পুলিশ স্টাফ কলেজের ডিআইজি মোহাম্মদ ইব্রাহীম ফাতেমীকে অতিরিক্ত আইজিপি (চলতি দায়িত্বে) করে পুলিশ অধিদপ্তরে (টিআর) পদায়ন করা হয়েছে। এছাড়া পুলিশ অধিদফতরের ডিআইজি এস এম রুহুল আমিনকে পুলিশ অধিদফতরে অতিরিক্ত আইজিপি (চলতি দায়িত্বে), ট্যুরিস্ট পুলিশের ডিআইজি মল্লিক ফখরুল ইসলামকে হাইওয়ে পুলিশের অতিরিক্ত আইজিপি (চলতি দায়িত্বে) এবং সিলেটে রেঞ্জের ডিআইজি মো. কামরুল আহসানকে অ্যান্টি-টেররিজম ইউনিটের অতিরিক্ত আইজিপি (চলতি দায়িত্বে) করা হয়েছে।

একই আদেশে হাইওয়ে পুলিশ প্রধানের দায়িত্বে থাকা ব্যারিস্টার মাহবুবুর রহমানকে সিআইডির প্রধান করা হয়েছে।

এর আগে গত মাসের মাঝামাঝিতে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) পদে নিয়োগ পেয়েছেন বেনজীর আহমেদ। সাবেক আইজিপি জাবেদ পাটোয়ারী চাকরির মেয়াদ শেষে অবসরে গেলে পদটি খালি হয়। পুলিশ থেকে অবসরে যাওয়ার পর জাবেদ পাটোয়ারীকে সৌদি আরবের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।

এছাড়া বেনজীর আহমেদ আইজিপি হওয়ায় র‍্যাবের মহাপরিচালক পদটি খালি হলে সেখানে নিয়োগ দেওয়া হয় সাবেক সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুনকে।