যত চমক মটোরোলার ফ্লিপ ফোনে

স্মার্টফোনের জগতে নিকট অতীতে অনেকগুলো নতুন ফিচারকে যুক্ত হতে দেখেছে প্রযু্ক্তি অনুরাগীরা, তার মধ্যে রয়েছে বেজেল ছাড়া ফ্রন্ট স্ক্রীন, ভাল মানের ওলেড ডিসপ্লে বা দু’টো ব্যাক ক্যামেরা। শুধু এতেই শেষ নেই, ১৪-১৫ বছর আগে মটোরোলার যে ফ্লিপ ফোনগুলো সম্পূর্ণ মার্কেট কাঁপিয়েছিল,আজকে মটোরোলা আবার সেই ফ্লিপ ডিজাইন ফিরে আনলো মার্কেটে কিন্তু নতুন স্টাইলে, সাথে রয়েছে নতুন ফ্লিপ স্টাইল ফোল্ডেবল স্ক্রীন আর দামটা $1,499 এর সাথে। আসুন জেনে নেই কি কি সুবিধা পাচ্ছি আমার এই ফোনে-
Samsung, Xiaomi সহ সব জনপ্রিয় স্মার্টফোন প্রস্তুতকারী সংস্থা ফোল্ডেবল স্মার্টফোন তৈরি করলেও Motorola Razr ফোল্ডেবল ফোনের ডিজাইন,অন্যান্য ফোনের থেকে বেশি ভাল মনে হবে, কারণ এটা আপনার পকেটে অনেক কম স্পেস নেবে।
৬.২ ইঞ্চি ওলেড স্ক্রীন motorola razr ফোনটি ফোল্ড হওয়ার ক্ষমতা রাখে এবং এর বাইরের দিকে এর আরেকটি স্ক্রীন রয়েছে যেটা ২.৭ ইঞ্চি সাইজের। জাস্ট নোটিফিকেশন চেক করার জন্য যাতে বারবার ফোন ফোল্ডআপ করার প্রয়োজন না পরে।
নজরকারা এই ফোনের আর একটি বিশেষ আকর্ষণ হল এর সেকেন্ডারি ডিসপ্লে। এই সেকেন্ডারি ডিসপ্লেতে প্রি-ইনস্টলড কিছু অ্যাপ ব্যবহার করা যাবে। কিছু ক্ষেত্রে ট্র্যাক প্যাড হিসাবে ব্যবহার করা যাবে Moto Razr এর সেকেন্ডারি ডিসপ্লে। ছয়টি সেটিংস মেনু সহজেই ব্যবহার করা যাবে। ক্যামেরা ব্যবহারের সময় এই ডিসপ্লের উপরেট্যাপ করে ছবি তোলা
যাবে। Motorola razr ফোনটিকে প্রসেসিং শক্তি যোগাবে Qualcomm Snapdragon 710 প্রসেসর, এটা ৬ জিবি র‍্যাম। ফোনটি পাওয়া যাবে ৬৪/১২৮ জিবি স্টোরেজ অপশনে।

এই ফোনের পেছনে রয়েছে নাইট ভিশনযুক্ত ১৬ মেগাপিক্সেল মেইন ক্যামেরা সাথে ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।ফোনটিতে রয়েছে ২,৫১০ mAh ব্যাটারি সাথে ইউএসবি টাইপ-সি পোর্ট চার্জিং এর জন্য।
ওয়াল স্ট্রিট জার্নালের রিপোর্ট এর মতে এই ফোনটি ২৬ ডিসেম্বর থেকে পাওয়া যাবে এবং ইউএসএ তে Verizon এর সাথে এক্সক্লুসিভ ভাবে পাওয়া যাবে! ফোনটির দাম শুরু হবে ১,৪৯৯ ইউএস ডলার থেকে, কিন্তু অনেকেই বলছেন ১৫০০ ডলার থেকে।