প্রোডাকশন কর্মীদের সহায়তায় নেটফ্লিক্সের ১৫০ মিলিয়ন ডলার সহায়তা

বিশ্বজুড়ে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে মানুষকে ঘরে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। যার ফলে কর্ম বিরতিতে পড়েছে লাখ লাখ মানুষ। তাই নিজেদের প্রোডাকশন টিমের সদস্যদের সাহায্য করতে ১৫০ মিলিয়ন ডলার অনুদানের ঘোষণা দিয়েছে নেটফ্লিক্স।
পৃথিবীর সবখানেই এখন ফিল্ম এবং টিভি প্রোডাকশনের কাযকর্ম বন্ধ রয়েছে। ফলে নেটফ্লিক্সের সঙ্গে কাজ করা এমন হাজারো অভিনয় কর্মী এবং প্রোডাকশন টিমের সদস্যদের জন্য এই আর্থিক সহায়তা দেবে প্রতিষ্ঠানটি।
মার্চে নেটফ্লিক্স তাদের কর্মী এবং কিছু অলাভজনক প্রতিষ্ঠানকে সহায়তা করতে ১০০ মিলিন ডলার আর্থিক সাহায্যের কথা জানায়। কিন্তু বৈশ্বিক মহামারি বিবেচনা করে তারা আরও ৫০ মিলিয়ন ডলার সাহায্যের ঘোষণা দেয়।
ইতোমধ্যে এই জনপ্রিয় বিনোদনধর্মী প্রতিষ্ঠানটি যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য, ইতালি, ইন্ডিয়া, ফ্রান্স, মেক্সিকো, স্পেন, ব্রাজিল এবং নেদারল্যান্ডসে সাহায্য পাঠিয়েছে।
শুক্রবার (১৭ এপ্রিল) এক বিবৃতিতে নেটফ্লিক্স জানায়, তারা কিছু ডকুমেন্টারি ফিচারস এবং সিরিজ তৈরি করেছে যা তাদের নিজস্ব ইউটিউব চ্যানেলে শিক্ষকদের অনুরোধে বিনামূল্যে উন্মুক্ত করে দেওয়া হয়েছে।
মূলত লকডাউনের কারণে বিশ্বের সব স্কুল-কলেজ সহ সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ হয়ে যাওয়ায় ভার্চুয়াল ক্লাস কার্যক্রম সচল রাখতে এই উদ্যোগ নিয়েছে নেটফ্লিক্স।