সালমা-আদিল ফাউন্ডেশনের গাজীপুরে পিপিই বিতরণ

সম্প্রতি সালমা-আদিল ফাউন্ডেশন (এসএএফ) ‘খিদমাতুল মাইয়্যাত-গাজীপুর’ নামে পরিচিত বিশেষ স্বেচ্ছাসেবীদের হাতে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) এবং অন্যান্য সুরক্ষা গ্যাজেট হস্তান্তর করেছে। সালমা-আদিল ফাউন্ডেশনের পক্ষ থেকে মেজর জিয়া মাহমুদ খান রাতুল এই স্বেচ্ছাসেবীদের হাতে সুরক্ষা গ্যাজেটগুলো হস্তান্তর করেন। উক্ত সরঞ্জামের মধ্যে রয়েছে আমদানিকৃত ওয়ার্ল্ড স্ট্যান্ডার্ড ১২ টি পিপিই, কেএন ৯৫ মাস্কস এবং গগলস। এছাড়াও এসএএফ কোভিড১৯ এ আক্রান্ত হয়ে মৃত ব্যাক্তিদের দাফনে প্রয়োজনীয় সরঞ্জাম বিনামুল্যে সরবরাহ করবে।
তাছাড়া নিজস্ব অর্থায়নে মৃত ব্যক্তির দাফনের জন্য যাবতীয় সরঞ্জাম শীঘ্রই পৌঁছে দেয়া হবে বলে জানিয়েছে ফাউন্ডেশনটি। ‘খিদমাতুল মাইয়্যাত’ নামের স্বেচ্ছাসেবক এই দলটি তাদের জীবনের ঝুঁকি নিয়ে নিজ খরচে আক্তান্ত মৃত ব্যক্তিদের দাফনে সাহায্য দিচ্ছে।
এখন থেকে কেউ যদি গাজীপুরে করোনা আক্রমণে মারা যায় তবে ‘খিদমাতুল মাইয়্যাত’ এর স্বেচ্ছাসেবীদের সাথে যোগাযোগ করলে দলটি দাফনের প্রক্রিয়াটি সম্পন্ন করবে। এই মহামারীর মধ্যে করোনা ভাইরাসের কারণে দুর্ভাগ্যক্রমে যারা মারা যাচ্ছেন তাদের জন্য যথাযথ জানাজার ব্যবস্থা করা খুবই কঠিন হয়ে যাচ্ছে। তাদের এ উদ্বেগ দূর করতে এবং নিরাপদে একটি জানাজার অনুষ্ঠান পরিচালনা করতে এসএএফ এর এই উদ্যোগ। ইতোমধ্যে ফাউন্ডেশনটি নিজ অর্থায়নে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় আন্তর্জাতিক মানের সুরক্ষা সরঞ্জাম বিতরণ করেছে।